২০১৩ সালে সিলেটে বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট চলার সময় এক দর্শকের শার্টের কলার চেপে ধরার ঘটনা নিয়ে সাকিবকে বেশ বিতর্কের মুখে পড়তে হয়েছিল। এ ঘটনা ঘটেছিল প্রাইম ব্যাংকের ড্রেসিংরুমের সামনের গ্যালারিতে। প্রাইম ব্যাংক ও মোহামেডানের খেলা শুরুর আগে অনুশীলন থেকে ড্রেসিংরুমে ফেরার পথে এক দর্শক সাকিবের কাছে অটোগ্রাফ চেয়েছিলেন। ওই সময়ে অটোগ্রাফ দিতে না চাইলে সাকিবকে উদ্দেশ করে ওই দর্শক কটূক্তি করেন। এতে ক্ষুব্ধ হয়ে সাকিব গ্যালারিতে গিয়ে দর্শকের কলার চেপে ধরেন। পরে স্টেডিয়াম কর্তৃপক্ষ ওই দর্শককে মাঠ থেকে বের করে দেয়।
Wednesday, August 8, 2018
Tuesday, August 7, 2018
পরিবহন খাতের ‘দানব’ সামলানো যাবে না
সড়ক পরিবহন আইন নিয়ে প্রত্যাশা অনেক বেশি ছিল। কিন্তু ৩৫ বছর পর আইনটির যে খসড়া চূড়ান্ত হলো, তা প্রত্যাশা পূরণ করতে পারেনি। এর কারণ, সড়ক দুর্ঘটনার দায় অনেকাংশেই চালকের ওপর চাপানো হয়েছে। দুর্ঘটনার সঙ্গে বাকি যাঁরা সংশ্লিষ্ট, তাঁদের দায়মুক্তি দিয়েছে। এটা মানবিক হয়নি। এই আইন বাস্তবায়ন করতে গেলে চালকদের প্রতিরোধের মুখে পড়তে পারে সরকার।
চালক এককভাবে সব নিয়ম মেনে লাইসেন্স নিয়ে গাড়ি চালালেও দুর্ঘটনা ঘটতে পারে। যদি চালককে দিয়ে অতিরিক্ত সময়ে গাড়ি চালানো হয়, যদি মহাসড়কে অবৈধ নছিমন-করিমন ও ভ্যান চলে; যদি মালিক মেয়াদোত্তীর্ণ গাড়ি নামান, গাড়ির চাকা ও যন্ত্রাংশ নষ্ট থাকে, তাহলেও দুর্ঘটনা হতে পারে। অথচ এর দায় চালকের না।
২০১১ সালে যখন এই আইনটির খসড়া আমাদের কাছে আসে, তখন মনে হয়েছিল অনেক সৎ উদ্দেশ্য নিয়ে আইনটি সংশোধন ক
চালক এককভাবে সব নিয়ম মেনে লাইসেন্স নিয়ে গাড়ি চালালেও দুর্ঘটনা ঘটতে পারে। যদি চালককে দিয়ে অতিরিক্ত সময়ে গাড়ি চালানো হয়, যদি মহাসড়কে অবৈধ নছিমন-করিমন ও ভ্যান চলে; যদি মালিক মেয়াদোত্তীর্ণ গাড়ি নামান, গাড়ির চাকা ও যন্ত্রাংশ নষ্ট থাকে, তাহলেও দুর্ঘটনা হতে পারে। অথচ এর দায় চালকের না।
পরিবহন খাতের ‘দানব’
২০১১ সালে যখন এই আইনটির খসড়া আমাদের কাছে আসে, তখন মনে হয়েছিল অনেক সৎ উদ্দেশ্য নিয়ে আইনটি সংশোধন ক
Subscribe to:
Posts (Atom)
মন্তব্য